1. admin@halishaharnews.com : halishaharnews com : halishaharnews com
  2. varasheba01@gmail.com : Md Sajjad Hossen : Md Sajjad Hossen
অনলাইন থেকে টাকা আয় করবেন? স্টুডেন্ট বা বেকারদের অনলাইনে কর্মসংস্থান। অনলাইন থেকে টাকা আয় করার সহজ মাধ্যম - halishaharnews.com - চট্টগ্রাম হালিশহরের সবচেয়ে জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম - হালিশহর সংবাদ সত্যের সন্ধানে অবিচল
বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
FLAT FOR SELL | চট্রগ্রাম আগ্রাবাদ এলাকায় জরুরী ভিত্তিতে ফ্ল্যাট বিক্রি করা হবে Unique Paribahan: Online Ticket Booking & Counter Number 2022/2023 | Unique Service Paribahan All Counters Number 2022/2023 এস আলম বাস ঢাকা – রাঙ্গামাটি,কাপ্তাই রুটের নতুন ভাড়ার তালিকা ২০২২ | S Alam Paribahan এস আলম বাস চট্টগ্রাম সাতকানিয়া, আমিরাবাদ রুটের নতুন ভাড়ার তালিকা ২০২২ | S Alam Paribahan এস আলম বাস চট্টগ্রাম রুটের নতুন ভাড়ার তালিকা ২০২২ | S Alam Paribahan এস আলম বাস ঢাকা – চট্টগ্রাম রুটের নতুন ভাড়ার তালিকা ২০২২ | S Alam Paribahan এস আলম বাস ঢাকা – কক্সবাজার রুটের নতুন ভাড়ার তালিকা ২০২২ | ঢাকা টু কক্সবাজার বাস ভাড়া 2022 | S Alam Paribahan এস আলম বাস চট্টগ্রাম- ঢাকা রুটের নতুন ভাড়ার তালিকা ২০২২ | চট্টগ্রাম টু ঢাকা বাস ভাড়া 2022 | S Alam Paribahan এস আলম বাস সকল রুটের নতুন ভাড়ার তালিকা ২০২২ | S Alam Paribahan সীমান্ত  সুপার ট্রান্সপোর্ট সকল বুকিং অফিস মোবাইল নম্বর সমূহ।




অনলাইন থেকে টাকা আয় করবেন? স্টুডেন্ট বা বেকারদের অনলাইনে কর্মসংস্থান। অনলাইন থেকে টাকা আয় করার সহজ মাধ্যম

  • আপডেট সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১

অনলাইন থেকে টাকা আয় করবেন? স্টুডেন্ট বা বেকারদের অনলাইনে কর্মসংস্থান। অনলাইন থেকে টাকা আয় করার সহজ মাধ্যম।

২০২১ সাল চলে এলো স্টুডেন্ট বা বেকার পড়াশুনার পাশাপাশি অথবা বেকার বসে না থেকে এই দুই শ্রেনীর অনেক মানুষের ভাবছেন কিভাবে অনলাইন থেকে টাকা আয় করা যায়।

এ ব্যাপারটা নিয়ে এবার একটু ঘেঁটে দেখা যাক এগুলো ভাবতে গিয়ে আপনাদের সামনে অনেক লোভনীয় অনেক কিছু চলে আসে আজকের পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করব ২০২১ সালে আপনারা রিয়েলি কোন কোন সাইট গুলো থেকে অনলাইনে টাকা আয় করতে পারবেন।

এবং অনলাইনে টাকা আয়ের সম্বন্ধে আমাদের বাংলাদেশের মানুষের হেজিটেশন এবং যে ভুল ধারণা গুলো রয়েছে সে বিষয়গুলো নিয়ে আপনাদের সাথে এক্সপ্লেন করব এবং আপনার যদি কাজ, না জানা থাকে তাহলে আপনার করণীয় কি সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব।

এখন শুরুতে আপনাদের সাথে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে সঠিক পন্থা, প্রথমত অনলাইন থেকে আপনাকে টাকা আয় করতে হলে সঠিক পন্থা জানতে হবে সঠিক পন্থা যদি আপনি না জানেন তাহলে কিন্তু কাজ করতে গিয়ে অনেক প্রতারক বা প্রতারণার সম্মুখীন হতে পারেন আপনি।

কারণ আমাদের বাংলাদেশের অনেকেরই অনলাইনে টাকা আয় করার সিস্টেম টি না জানা থাকার কারণে অথবা কোথায় থেকে কিভাবে আয় করবে এই জিনিসটি না জানা থাকার কারণে অনেকে প্রতারকের কিংবা প্রতারণা সম্মুখীন হয়।

অনলাইনে অথবা অফলাইনে যদিও টাকা আয় করতে চায় অনলাইনে এ প্রতারক গুলো কিন্তু অনলাইনে পাশাপাশি অফলাইনেও আপনার চারপাশে ঘুরঘুর করছে অতএব সঠিক পন্থা আপনার জানাটা বেশি জরুরি আপনি যদি সঠিক পন্থা না জানেন তাহলে কিন্তু অনলাইনে টাকা আয় করার পিছনে আপনি পড়ে থাকবেন অনলাইনে টাকা টা অফলাইনে আপনার পকেটে এসে ডুকবে না।

সর্বপ্রথম আপনাকে সঠিক পন্থা জানতে হবে যে আপনি অনলাইন থেকে মূলত টাকাটা আয় করবেন কিভাবে কোন ওয়েবসাইট থেকে টাকা আয় করবেন বা করতে পারবেন।

ক্লিক করে লাইক দিয়ে কমেন্ট করে বা গেমস খেলে জাতীয় অনেক কিছুই আপনি শুনেছেন অনেক লোভনীয় অনেক কিছু শুনেছেন।

যেগুলোতে অল্প কষ্ট অল্প সময় দিয়ে আপনি টাকা আয় করতে পারবেন কিন্তু মূলত এগুলো খুব বাজে একটা ব্যাপার অবশ্যই এটা আপনাকে মাথায় রাখতে হবে কষ্ট অথবা শ্রম ছাড়া টাকা আয় করা যায় না।

যখন আপনি এক্সপার্ট হয়ে যাবেন তখনকার ব্যাপারটা কিন্তু ভিন্ন প্রথমত আমি আপনাদের যে ব্যাপারটি ক্লিয়ার করতে চেয়েছি, অবশ্যই আপনি সঠিক পন্থা জেনে তারপর আপনি অনলাইনে টাকা আয় করার জন্য পা বাড়াবেন, কাজটা যেকোনো ওয়েবসাইট হতে পারে অথবা যেকোনো কিছু।

এখন আপনাদের মাঝে প্রশ্ন আসতে পারে যে আপনি তো বললেন যে কিভাবে ২০২১ সালে অনলাইন থেকে টাকা আয় করব, কোত্থেকে আয় করব এই ব্যাপারে কথা না বলে আপনি শুধু জ্ঞান দিয়ে যাচ্ছেন, আসলে জ্ঞান দিয়ে যাবার কিছুই নেই।

এখন আমি আপনাদেরকে বলবো বাংলাদেশের কিছু জনপ্রিয় ওয়েবসাইট অথবা বাংলাদেশের কিছু জনপ্রিয় অনলাইন সিস্টেম যেখান থেকে আপনি টাকা আয় করে সহজে বেকারত্ব দূর করতে পারেন অথবা আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে শিক্ষার পাশাপাশি অনলাইন থেকে ভালো অংকের কিছু টাকা আয় করতে পারেন, যেটা দিয়ে আপনি সুন্দর চলে যেতে পারবেন।

জি শুরুতেই আমি যে ব্যাপারটি বলবো, বাংলাদেশের বা ওয়ার্ল্ড এর সবচেয়ে জনপ্রিয় যে প্ল্যাটফর্মটি সেটি হচ্ছে ইউটিউব, যেখানে আমরা ভিডিও মার্কেটিংয়ের মাধ্যমে গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে পারি।

এতে যদি আপনার প্রেসেন্টেশন এর অপশন ভালো থাকে আপনি যদি ভালো প্রেজেন্টেশন করতে পারেন, আপনার মধ্যে যে গুণ রয়েছে সেই গুণ টি কে প্রেজেন্ট করে আপনি ইউটিউব থেকে ভিডিও মার্কেটিংয়ের মাধ্যমে, আপনি ভালো পরিমাণে টাকা আয় করতে পারেন।

তারপর যে সিস্টেম টি রয়েছে বিভিন্ন ফ্রিল্যান্সাররা যেভাবে কাজ করে টাকা আয় করছেন, যেমন আপনি যদি কোন গ্রাফিক্স ডিজাইন জানেন আপনার হাতে যদি টাইপিং স্পিড ভালো থাকে আপনি যদি ল্যাংগুয়েজ ট্রান্সলেট করতে পারেন অথবা আপনি যদি ওয়েব ডেভেলপিং এর কাজ পারেন অথবা অনলাইন থেকে টাকা আয় করার মতো কোনো গুণ যদি আপনার থাকে তাহলে আপনি অনলাইনে কিছু জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট রয়েছে সেগুলোতে আইডি খুলে যথাযথ নিয়ম কানুন মেনে টাকা আয় করতে পারেন।

তার মধ্যে জনপ্রিয় হচ্ছে আপওয়ার্ক, ফাইবার, ফ্রিল্যান্সার এরকম অনেক ওয়েবসাইট যে ওয়েবসাইট গুলো থেকে আপনারা টাকা আয় করতে পারেন ওয়েবসাইটের পাশাপাশি যদি আপনি ভালো রাইটিং জানেন আপনি যদি ভালো ব্লগ লিখতে পারেন।

অনেক সময় গুগল এ আপনি কোন বিষয় নিয়ে চার্জ করেন তখন দেখবে যে অনেক কিছুই আপনার সামনে চলে এসেছে একটি ব্লগ ও রাইটিং এর মত অনেক কিছু আপনার সামনে চলে এসেছে।

যেটি আপনার কাজে লাগবে মনে করছেন সেই ব্যাপারটি আপনি ক্লিক করে পড়া শুরু করেন এ হচ্ছে একটি ব্লগ।

এমন প্রয়োজনীয় ব্লগ লিখে কিন্তু টাকা আয় করতে পারেন গুগল এডসেন্সের মাধ্যমে।

এই যে ব্যাপারগুলো আমি আপনাদের সাথে শেয়ার করলাম এ ব্যাপার গুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।

আর এই ব্যাপারগুলো বা বিষয়গুলোর বাহিরে যত লোভনীয় অফার বা সিস্টেম আপনাদের সামনে আসবে সবগুলোই কিন্তু আপনাকে ধোঁকা দেওয়ার জন্যই বসে আছে তারা আপনার কাছ থেকে বরঞ্চ কিছু টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টায় করবে।

আপনি যদি ওয়েবসাইটগুলো থেকে কাজ করেন অথবা এই জাতীয় যে ওয়েবসাইট গুলো আছে, যেগুলোকে আপনি নিজে সার্ভিস দিয়ে বিনিময়ে তাদের কাছ থেকে টাকা নিয়ে নিবেন সে ওয়েবসাইটগুলোতে আপনি রিয়েলি টাকা আয় করতে পারবেন।

যদি এমনটি বলা হয় আপনি গেইস খেলে টাকা আয় করতে পারবেন, ক্লিক করলে টাকা আয় করতে পারবেন, শেয়ার করলে টাকা আয় করতে পারবেন, লাইক দিলে টাকা আয় করতে পারবেন, কমেন্ট করে টাকা আয় করতে পারবেন, এরকম হাবিজাবি অনেক কিছুই আপনার সামনে চলে আসবে এগুলোতে কখনো ভুলেও যাবেন না।

এগুলোতে যদি যান তাহলে আপনার টাকা আর্ন করার তো দূরে থাক আপনার টাকাটা বরণ পকেট থেকে আরও খরচ হবে, খরচ হয়ে আপনি আরও ফকির হয়ে যাবেন।

এই যে ওয়েবসাইট গুলো নিয়ে আমি আপনাদের সামনে আলোচনা করলাম ওয়েবসাইটগুলো থেকে আপনি সহজে টাকা আয় করতে পারেন।

কিছু ওয়েবসাইট বা কিছু সিস্টেম যেমন গুগল এডসেন্সের টাকাটা আপনি ব্যাংকে পেয়ে যাবেন এবং আপনার ফ্রিল্যান্সার আপওয়ার্ক ফাইবার এগুলোতে আপনি যে সমস্ত কাজগুলো তে আপনি এক্সপার্ট সেই সমস্ত কাজগুলোর জন্য আপনি বিট করেন, বিট করার পর এ কাজটি আপনি পেয়ে গেলে কাজটি সম্পূর্ণ করার পর টাকাটা কিন্তু আপনার একাউন্টে জমা হয়ে যাবে আপনি অনলাইন গেটেওয়ের মাধ্যমে টাকাটা আপনার হাতে পেয়ে যাবেন।

এখনো অনেকে প্রশ্ন করতে পারেন যে আমি তো শুনেছি অনলাইনে টাকা আয়ের করাটা খুব সহজ? আপনি অনলাইনে টাকা আয় করা যতটা সহজ ভাবছেন ততটা সহজ না আবার ততটা কঠিন না।

যদি আপনি একবার বুঝে যান কিভাবে অনলাইন থেকে টাকা আয় করবেন একটা ভালো পন্থা আপনি নিয়ে নিতে পারেন তাহলে অনলাইনে টাকা আয় করাটা আপনার জন্য সহজ হয়ে যাবে তবে পরিশ্রম কিন্তু আপনাকে করতেই হবে।

কষ্ট ছাড়া টাকা আয় করা, কম কষ্টের বেশি আয় করা এটার মধ্যে কিন্তু গাবলা থেকে যায় এ ব্যাপারে অবশ্যই আপনারা বি কেয়ারফুল থাকবেন।

এবার আপনার মনে প্রশ্ন আসতে পারে যে আমিতো কোন কাজেই পারিনা আমিতো কোন প্রেজেন্টেশন করতে পারিনা, কোন গ্রাফিক্স ডিজাইনের কাজ পারিনা, আমিতো কোন এক্সপার্ট না, আমি টেকনোলজি ভালো জানিনা।

তাহলে কি আমি অনলাইন থেকে টাকা আয় করব না? হ্যাঁ অবশ্যই করবেন আপনি যদি কোন কাজ নাই জানেন আমি আপনাকে বলব আপনি ফ্রিল্যান্সিং যেখানে শেখানো হয় অথবা ফ্রিল্যান্সিং এর উপরের কোচ করে টাকা আয় করা যায় সে কোসগুলো আপনি করতে পারেন, সেগুলোর মধ্যে কিন্তু পার্থক্য রয়েছে সেগুলোতে গিয়ে আপনি প্রতারিত হবার আগে অবশ্যই দেখে নিবেন আমি যে যে বিষয়গুলো কাজের জন্য বললাম সেগুলো সেখানে ঠিক আছে কিনা যাচাই-বাছাই করে যাবেন।

সেখানে গিয়ে কোন বিষয়টাতে আপনি দক্ষ হতে চান সেই বিষয়টা শিখতে হবে, বাংলাদেশের বেশ কিছু ভালো ভালো ফিল্যান্সিং প্রতিষ্ঠান রয়েছে যারা অনলাইনে টাকা আয় করতে চাই এমন ছেলেমেয়েদের দক্ষ করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশের বড় বড় কিছু ফ্রিল্যান্সার রয়েছেন যেমন ফ্রিল্যান্সার নাসির, আপনারা ফ্রিল্যান্সার নাসিরকে ফলো করতে পারেন এবং উনি যে সকল প্রতিষ্ঠানকে সাজেস্ট করে আপনারা সেসকল জায়গা থেকে প্রশিক্ষণ নিতে পারেন।

সর্বশেষে যেটি বলবো সেটি হচ্ছে অল্প কষ্টে বা কষ্ট ছাড়া অনলাইন বলেন অফলাইন বলেন কোথাও থেকে কিন্তু আপনারা টাকা আয় করতে পারবেন না, টাকা আয় করতে হলে আপনাকে কাজ করতে হবে, কষ্ট করতে হবে।

তাই বলবো অল্প কষ্টে বেশি আয় বিনা কষ্টে ইনকাম এসব মাথা থেকে ঝেড়ে ফেলে এটি কাজ শিখুন এবং সেটির উপর কাজ করুন লেগে থাকুন ইনশাআল্লাহ একদিন ভালো ইনকাম করতে পারবেন।

আমাদের ওয়েবসাইটে আরো বেশ কিছু পোষ্ট রয়েছে কিভাবে আপনি ইউটিউব থেকে ইনকাম করবেন, ওয়েবসাইট থেকে ইনকাম করবেন,
আমাদের সেই সকল পোস্ট গুলো দেখে পড়ে আপনি খুব সহজে ভালো মানের ইনকাম করা শিখতে পারবেন। ধন্যবাদ




সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ







© All rights reserved © 2020 Halishaharnews.com Abouet Privacy Policy Contact us
Design & Development By Hostitbd.Com