1. admin@halishaharnews.com : halishaharnews com : halishaharnews com
  2. varasheba01@gmail.com : Md Sajjad Hossen : Md Sajjad Hossen
ওজন কমানোর সহজ উপায় । Weight loss tips
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নগরীর জিইসি কনভেনশন সেন্টারে মাসব্যাপী ঈদ বস্ত্র, জামদানী ও ক্ষুদ্র শিল্প মেলা উদ্বোধন ফ্ল্যাট ভাড়া দেওয়া হবে। বসুন্ধরা আবাসিক এলাকায় ছোট ফ‍্যামিলি ঘর ভাড়া দেওয়া হবে। Halishahar News খুলশী এলাকায় রেডি ফ্লাট বিক্রি করা হবে। আগ্রহীগন যোগাযোগ করুন। মির্জাপুল এলাকায় বাসা ভাড়া দেওয়া হবে। halishsahar news একটি শোক সংবাদ – আমেরিকা প্রবাসী নিজাম উদ্দিনের মা ইন্তেকাল করেছেন Cox Hill Tower in Cox’sbazar | কক্স হিল টাওয়ার আবাসিক হোটেল | Hotel booking in Bangladesh Sea Front Resort in cox’sbazar | Hotel booking গ্রাম বাংলা ট্রান্সপোর্ট বাস এর সকল কাউন্টার আপডেট নাম্বার | গ্রাম বাংলা ট্রান্সপোর্ট- চট্রগ্রাম ফেনী কুমিল্লা বরুড়া কক্সবাজার জেনে নিন চট্টগ্রাম সিটিতে কোন মার্কেট কোন দিন বন্ধ থাকে | চট্টগ্রামে সাপ্তাহিক মার্কেট বন্ধের সময়সূচী




ওজন কমানোর সহজ উপায় । Weight loss tips – Weight loss diet – Diet plan to lose weight fast

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
ওজন কমানোর সহজ উপায় - ডায়েট
ওজন কমানোর সহজ উপায় - ডায়েট
ওজন বেড়ে গেছে অনেকে হয়তো চিন্তা করে যে আমার তো অনেক বেশি ওজন কিভাবে কমাবো কিছু পজিটিভ থিংকিং আপনার চেষ্টা আপনার ফিজিক্যাল অ্যাকটিভিটি সবকিছু মিলেই কিন্তু আপনার ওজন কমানো সম্ভব ইচ্ছা টা থাকতে হবে আর কিছু জিনিস যদি মেন্টেন করেন  এটা কোন ব্যাপারই না।
তবে মাথায় রাখতে হবে যে আপনি কনো মিল স্কিপ করছেন কিনা, অবশ্যই আপনাকে সারা দিনে পাঁচ থেকে ছয় মিল  আপনাকে খেতে হবে অর্থাৎ সকাল বেলা যাদের ভাত খাওয়ার অভ্যাস আছে তা বাদ দিয়ে দেন,ভাতের যায়গায় খেতে পারেন লাল আটার রুটি ১ থেকে ২ পিছ হতে পারে এবং সঙ্গে অবশ্যই সবজি থাকতে হবে, মিক্স জাতিও সবজি হাই ফাইবার জাতীয় সবজি বাট এই সবজিতে কনো আলু থাকবে না।
এবং চেষ্টা করুন মাত্র এক চা-চামচ তেল দিয়ে রান্না করার জন্য,  আবার অনেকে মনে করে যে সকালে রুটি সবজি সাথে ডিম তো খাবোনা কারণ ডিম খেলে ওজন বেড়ে যাবে, ডিম অবশ্যই থাকতে হবে তবে সেটাকে আপনি সিদ্ধ  করে খান, পোঁচ অথবা অমলেট না, অনেকে সকাল ১০/১১ টা সময় সমুচা সিঙ্গারা খেয়ে নেন, সমুচা সিঙ্গারা একদম খাওয়া যাবেনা।
এই সময় টা তে খাবারের তালিকায় রাখতে পারেন কিছু ফল ও বাদাম,  দুপুরের দিগে যেটা করতে পারেন, আপনার সারাদিনের কাজ করার পরে কিছুটা  করার জন্য চেষ্টা করা যাবে না জীবনের ক্ষেত্রে যেটা আমরা বলে অনেকে কিন্তু একটা ছোটখাটো কাজ করার  জন্য সমুচা সিঙ্গারা ধরনের কিছু চাইলে সেটা করা যাবে না ওই খান থেকে রেহাই পাবার কোন অপশন রাখতে পারে যেমন ফল খাওয়া যেতে পারে এবং দুপুরের দিগে যেটা করে পারেন আপনার সারাদিনের কাজ করার পরে কিছুটা ক্ষুদা থেকে যায় তখন চাইলে আপনি কিছু টা রাইস আইটেম খেতে পারেন।
রাইসের সঙ্গে কিছু সবজি থাকবে,মাছ থাকতে পারে তবে মাছটাকে ভাজা যাবেনা চিকেন রাখা যেতে  পারে তবে লাঞ্চের পরে অবশ্যই চেষ্টা করবেন, হাফ কাপের মত টকদই খেতে, একদিন আপনি রাইস খেলেন আরেক দিন চিকেন ছুপ,একটু সব্জি,এক্টু সালাদ, হাফ কাপ টকদই থাকে তাহলে একদম এক্সিলেন্ট ডায়েট হয়ে যায়, একদিন আপনি রাইস খেলেন আর একদিন আপনি চিকেন চুপের অপশন রাখলেন।
বিকেলের দিগে যেটা আমরা সবসময় করি যে বাহিরে গিয়ে ফাস্টফুড আইটেম খেয়ে পেললাম, সেটা একদমই করা যাবেনা, আপনাকে যেটা করতে হবে লো ক্যালরি বা প্রোটিন রিলেটেড কোন স্নাক্স যদি নেন, সেটা আপনার জন্য ভালো হবে সাথে ডিম টা রাখতে পারেন, সকালে একটা কুসুম সহ ডিম খান আর বিকালে ডিমের সাদা অংশ খেতে পারেন,  অথবা চিকেন চুপ খেতে পারেন, কনফাও্যার ছাড়া অথবা সিদ্ধ ছোলা খেতে পারেন, সিদ্ধ ছোলা কিন্তু ওজন কমানোর জন্য খুব উপকারী।
 রাতের খাওয়ার কথা যদি বলি অবশ্যই আপনাকে আটটা থেকে সাড়ে আটটার মধ্যে রাতের খাওয়া কমপ্লিট করে ফেলতে হবে, কেননা রাতে খাওয়ার পর আমাদের এক্টিভিটিস কমে যায় এবং রাতের খাবারের মধ্যে দু’ঘণ্টার একটা গ্রেপ থাকতে হবে অর্থাৎ সাড়ে এগারোটার মধ্যে যদি আপনি ঘুমাতে যান ডেইরি প্রোডাক্টস রাখতে হবে এই জিনিসগুলো যদি মেইনটেইন করা যায় আমার কাছে মনে হয় ওজন কমানো কোন ব্যাপার না, এই যে আপনি কম কম খাচ্ছেন প্রোটিন খাচ্ছেন সবজি খাচ্ছেন, তবে মাথায় রাখতে হবে প্রোটিন খুব বেশি পরিমাণে যাতে না হয়, বেশি প্রোটিন কিন্তু ক্ষতি করতে পারে ক্রিয়েটিনিন বেড়ে যেতে পারে  তাই পর্যাপ্ত পরিমানে খেতে হবে, তবে এই যে আপনি কম খাচ্ছেন সবই মেনটিন করছেন সাথে কিন্তু শারিরক পরিশ্রম করা লাগবে অবশ্য আপনাকে হাটতে হবে এবং ফিজিক্যাল অ্যাকটিভিটি ওজন কমানো সম্ভব অসুস্থ থাকা সম্ভব।
ওজন কমানোর সহজ উপায় । Weight loss tips – Weight loss diet – Diet plan to lose weight fast

LIKE | COMMENT | SHARE | SUBSCRIBE

Halishahar News
website
youtube
facebook

হালিশহর সংবাদ এ আরও পড়ুন:

নতুন বিবাহিতদের জন্য অনেক জরুরি হেলথ টিপস !!

ভারতের সাথে ট্রান্সশিপমেন্ট চট্টগ্রাম বন্দর ব্যবহার শুরু করে | বাংলাদেশের কি লাভ-চট্টগ্রাম বন্দর নগরীর খবর-হালিশহর সংবাদ

বাংলাদেশে প্রথমবারের মতো ৩ চাকার কার ও যানবাহন তৈরি | এই প্রথম আসছে মেইড ইন বাংলাদেশ গাড়ি

সমালোচনার মুখে পদত্যাগ করলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদ-তার সেবার গল্প-হালিশহর সংবাদ

 

#halishaharnews #halishohornews #হালিশাহার_নিউজ #হালিশহরনিউজ #হালিশহরসংবাদ #dalyhalishahar




সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ







© All rights reserved © 2020 Halishaharnews.com Abouet Privacy Policy Contact us
Design & Development By Hostitbd.Com